ক্রীড়া সংবাদ
রাজৈরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
মাদারীপুর প্রতিনিধি :
Published : Saturday, 16 September, 2017 at 5:38 PM
রাজৈরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিতমাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রাম ইউনিয়নের পাখুল্লা বিলে শুক্রবার বিকেলে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
স্থানীয় শাহিন চৌধুরীর আয়োজনে রাজৈরের পাখুল্লা বিলে এ নৌকা বাইচ অনুষ্ঠানে ঢাক-ঢোলের তালে তালে গ্রাম বাংলার গান আর বৈঠার ছন্দে তাল মিলিয়ে তীরে হাজার হাজার শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধ পর্যন্ত নেচে-গেয়ে এ নৌকাবাইচ উপভোগ করেছেন।
বাইচ শুরুর আগে বিকেল থেকে বিলের মধ্যে বিভিন্ন নৌকায় মানুষে ভরে যায়। শুধু মাদারীপুর নয় আশপাশের কয়েকটি জেলা থেকেও হাজার হাজার বিনোদনপ্রেমীরা নৌকা বাইচ দেখতে এসেছিল। নৌকা বাইচকে কেন্দ্র করে তীরবর্তী এলাকায় ক্ষুদ্র ব্যবসায়ীরা নানা-পসরা সাজিয়ে বসেছিল।
প্রতিযোগীতায় ২টি গ্রুপে ৩৬টি নৌকা অংশগ্রহণ করেন। প্রতিযোগীতা শেষে শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে ফ্রিজ-টেলিভিশনসহ নানা উপহার তুলেন দেন মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, আয়োজক শাহিন চৌধুরী, রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ প্রমুখ।
নৌকা বাইচ দেখতে আসা হাসেম খান, সুমন বেপারী, সুজন হাসান জানান, আগে প্রচুর নৌকা বাইচ হতো। কিন্তু ইদানিং তা হারিয়ে যাচ্ছে। তাই একটু আনন্দ উপভোগ করার জন্য নৌকা বাইচ দেখেতে এসেছি। রাজৈরে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
এসময় উপস্থিত দর্শনার্থীরা প্রতিবছর নৌকা বাইচ প্রতিযোগিতার দাবী জানিয়েছেন।
অনুষ্ঠানের আয়োজক শাহিন চৌধুরী জানান, দীর্ঘ দিন এই এলাকায় কোন নৌকা বাইচ হয়নি। মাদারীপুর তথা রাজৈরবাসী আনন্দবঞ্চিত ছিল। মানুষকে আনন্দ-বিনোদনের পাশাপাশি দেশীয় ঐতিহ্য রক্ষার জন্য এ নৌকা বাইচের আয়োজন করা হয়েছে। সববয়সীর মানুষ বিপুল-আনন্দ উপভোগ করতে পারায় নিজেদের অনেক ভাগ্যবান মনে হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft