অর্থকড়ি
গৃহায়ন অর্থায়ন মেলা শুরু ১৯ অক্টোবর
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 October, 2017 at 5:29 PM
গৃহায়ন অর্থায়ন মেলা শুরু ১৯ অক্টোবরবাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি) এর আয়োজনে দেশে প্রথমবারের মতো গৃহায়ন অর্থায়ন মেলা শুরু ১৯ অক্টোবর।
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সার্বিক সহযোগিতায় রাজধানীর সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী এ মেলা চলবে আগামী ২১ অক্টোবর পর্যন্ত।
গৃহায়ন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে আবাসন খাতে দেশি-বিদেশি বিনিয়োগ সৃষ্টি করতেই মূলত এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী।
তিনি বলেন, এখানে একজন গ্রাহক তার পছন্দের ফ্ল্যাট কিনতে পারবেন। একই সঙ্গে আবাসন খাতের বিভিন্ন ঋণ সুবিধা সম্পর্কে জানতে পারবেন।
করপোরেশনের ফান্ড বাড়াতে ইতোমধ্যে আইডিবির সঙ্গে ৮৫০ কোটি টাকা ঋণ চুক্তি হয়েছে। এ অর্থ দিয়ে ৭ হাজার ৯৭৬টি হাউজিং ইউনিট নির্মাণ করা সম্ভব। যেখানে ৪৭ হাজার ৮৫৬ জন আবাসন সুবিধা ভোগ করতে পারবেন বলেও জানান এ কর্মকর্তা।
বুধবার (১১ অক্টোবর) রাজধানীর পল্টনে বিএইচবিএফসি সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে রিহ্যাবের পক্ষে বক্তব্য রাখেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি।
তিনি বলেন, গৃহায়ন অর্থায়ন মেলার এ সেক্টরে ইতিবাচক ফল বয়ে আনবে। তবে গৃহায়ন ঋণের সুদের হার সাড়ে ৭ শতাংশে নামিয়ে আনার দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রিহ্যাবের সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, পরিচালক কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft