দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে ইজিবাইক ভাড়া দ্বিগুণ : জনদূর্ভোগ
কাগজ সংবাদ :
Published : Thursday, 12 October, 2017 at 8:16 PM

যশোরে ইজিবাইক ভাড়া দ্বিগুণ : জনদূর্ভোগ গতকাল যশোর শহরের ভিতর ব্যাটারি চালিত রিক্সা ভ্যান ইজিবাইক চলাচল নিষিদ্ধ ছিল। জীবন জীবিকার প্রয়োজনে নানা বাঁধা অতিক্রম করে ইজিবাইক চালকরা শহরের ভিতরে যাত্রী বহন করেন। তবে যাত্রীর তুলনায় বাহনের সংখ্যা কম থাকায় অধিকহারে ভাড়া গ্রহণের অভিযোগ উঠেছে।
যশোর নিউমার্কেট থেকে দড়াটানা, মনিহার থেকে চিত্রামোড়, যশোর বাবলাতলা থেকে সদর হাসপাতাল গেট, কোতোয়ালী থানা মোড় থেকে জজকোর্ট মোড় সহ বিভিন্ন স্থানে যেখানে ভাড়া ছিল ৫ টাকা তা বাড়িয়ে ইজিবাইক চালকরা নিয়েছেন ১০ টাকা। এ বিষয়ে যাত্রীরা আপত্তি করলেও বাহন সংকটে বাড়তি টাকা গুণতে হয়েছে যাত্রীদের। সব চালকরা একই ভাড়া দাবী করে যার ফলে বাধ্যতা মূলক যাত্রীদের ভাড়া বেশি দিয়ে পৌছাতে হয় নিজ গন্তব্যে।
এ বিষয়ে নিউমার্কেট থেকে দড়াটনা আসা পথযাত্রী ফারজান আলী, রহমত আলী, আব্দুর রহমান, সেলিম রেজা, তারেক হোসেন, আমজাদ আলী, কাকলী বেগম, হিরা খাতুনসহ অন্যরা জানান, আমরা প্রতিদিন এই পথে যাতায়াত করি, ৫ টাকা ভাড়া দেই। কিন্তু আজকে সব ইজিবাইক চালকরা সেই ভাড়া ১০ টাকা নিচ্ছে। আমাদের প্রয়োজন মেটাতে বাধ্য হয়ে বেশি ভাড়া দিতে হচ্ছে। না হলে পায়ে হাঁটতে হবে।
অন্যদিকে দড়াটানা মোড়ে ইজিবাইক চালক আরিফ হোসেন, রাকিব হোসেন, আনোয়ার আলী, ইসলাম হোসেন, কাদের আলী, আলাউদ্দীন, রিপন হোসেনসহ উপস্থিত অন্যরা বলেন আমরা নিজের গাড়ী, অথবা ভাড়ার গাড়ী চালায়। বিদ্যুৎ খরচ, গাড়ীর মহাজনের ভাড়া, ট্রাফিক পুলিশের ডান হাত বা হাত, রাস্তায় টোকেনসহ অন্য অন্য খরচ বহন করে দিনশেষে যা থাকে তা দিয়ে সংসার চালানো দায়। আজ থেকে শহরের ভিতরে গাড়ী না চালানোর নির্দেশে আমরা চরম বিপদে আছি। ট্রাফিক পুলিশের বাঁধার মুখে কোন রকমে যাত্রী নিয়ে যেতে হচ্ছে। নিষেদে ভেঙ্গে গাড়ী চালানোয় পথ খরচ বেশী তাই বাধ্য হয়েই যাত্রীদের কাছ থেকে একটু বেশী নিতে হচ্ছে। না নিলে আমরা চলবো কি করে।
সচেতন মহলের দাবি বিকল্প ব্যবস্থা না করে হুট করে এভাবে গাড়ী চালানো বন্ধ করে দেয়ায় বিপাকে পড়বে এ পেশার সাথে জড়িতরা। এর ফলে বেকারত্ব বাড়ার সাথে নানা ধরণের অপতৎপরতা বাড়তে পারে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি বিষয়টি সর্তকতার সাথে পূর্ণবিবেচনা করেন তাহলে জনদূর্ভোগ এড়ানো সম্ভব।  
তথ্য সূত্র ঃ এস আর সোহেল রানা  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft