ওপার বাংলা
মমতার নাক কাটার হুমকি
কাগজ ডেস্ক :
Published : Saturday, 25 November, 2017 at 8:36 PM
মমতার নাক কাটার হুমকিবলিউডের আলোচিত ছবি ‘পদ্মাবতী’ নিয়ে ঝামেলা যেন ক্রমশ বেড়েই চলেছে। নানা আন্দোলন আর বিক্ষোভের জেরে ছবিটির মুক্তি বাতিল করা হয়েছে। তবুও থামছে না বিক্ষোভের রেশ। শুক্রবার (২৪ নভেম্বর) এই ছবির বিরুদ্ধে চিরকুট লিখে এক ব্যক্তি আত্মহত্যা করেছেন। যার ফলে ছবিটি নিয়ে বিতর্ক আরও বেড়ে যায়।
এসব দেখে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার অঞ্চলে ‘পদ্মাবতী’ ছবিটিকে আমন্ত্রণ জানান। টুইট করে এও বলেন যে, ‘পদ্মাবতী’ নিয়ে বিতর্ক শুধু দুর্ভাগ্যজনক নয়, এটি একটি রাজনৈতিক দলের সুচিন্তিত পরিকল্পনা। জনগণের মত প্রকাশের স্বাধীনতা খর্বের পরিকল্পনা। এই ‘সুপার এমারজেন্সি’র নিন্দা করছি। চলচ্চিত্র জগতের সবাই একযোগে প্রতিবাদ করুন।
এখানেই ঘটলো বিপত্তি। ‘পদ্মাবতী’র পক্ষ নেয়ায় মমতার নাক কেটে ফেলার হুমকি দিয়েছেন হরিয়ানা রাজ্যের বিজেপি নেতা সুরজ পাল অমূ। শনিবার (২৫ নভেম্বর) মমতা ব্যানার্জিকে শূর্পনখার সঙ্গে তুলনা করে সুরজ পাল এই হুমকি দেন।
সুরজ পাল বলেন, ‘রাক্ষসী প্রবৃত্তির যেসমস্ত মহিলা হয়, যেমন শূর্পণখা। নাক কেটে তাকে শিক্ষা দিয়েছিলেন লক্ষ্মণ। মমতাজি এই কথাটা যেন না ভোলেন।
এর আগে এই রাজনৈতিক নেতা দীপিকা পাড়ুকোন ও নির্মাতা সঞ্জয়লীলা বানসালির মাথা কাটার জন্য ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেন। বলাই বাহুল্য, ‘পদ্মাবতী’ নিয়ে সুরজ পাল অমূই সবচেয়ে বেশি বিরোধিতা করছেন।
প্রসঙ্গত, ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ‘পদ্মাবতী’ ছবিতে ইতিহাস বিকৃতির অভিযোগ উঠেছে। এর প্রেক্ষিতেই যত আন্দোলন আর বিতর্ক। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহীদ কাপুর।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft