আন্তর্জাতিক সংবাদ
জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিচ্ছেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 6 December, 2017 at 3:15 PM
জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিচ্ছেন ট্রাম্পসব ধরনের আন্তর্জাতিক নিন্দা ও সমালোচনা উপেক্ষা করে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার আরো পরের দিকে তিনি এ সংক্রান্ত একটি ঘোষনা দিবেন বলে জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।
ট্রাম্প প্রশাসনের এক উর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে আল জাজিরা জানায়, বুধবার গ্রিনিচ মান সময় ১৮টায় (বাংলাদেশ সময় রাত ১২টা) জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দেবেন প্রেসিডেন্ট ট্রাম্প। বিশ্ব জুড়ে চলমান নিন্দার মুখেও নিজের এই সিদ্ধান্তে অটল রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।
একই সঙ্গে মার্কিন দূতাবাসটি তেলআবিব থেকে ইসরায়েলের নতুন ঘোষিত রাজধানী জেরুজালেমে সরিয়ে নেয়ার প্রস্তুতি শুরু করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে নির্দেশ দিয়েছেন ট্রাম্প। তবে দূতাবাসটি জেরুজালেমে সরিয়ে নিতে বছর খানেক লাগতে পারে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।
এদিকে মার্কিন প্রেসিডেন্টকে এই ঘোষনার বিষয়ে সতর্ক করে দিয়েছিলেন পশ্চিমা ও আরব নেতারা। মঙ্গলবার আরব নেতারা বলেছিলেন, যুক্তরাষ্ট্র জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিলে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি আরো নাজুক হয়ে পড়বে এবং এতে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান শান্তি প্রক্রিয়া বাধাগ্রস্ত হবে।
তবে ট্রাম্পের এই সিদ্ধান্তে ইতোমধ্যেই তার সমর্থকরা ও ইসরায়েল সরকার উল্লাস প্রকাশ করতে শুরু করেছে বলে জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft