মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
ওপার বাংলা
বাঙালিদের পক্ষে কথা বলায় মমতার বিরুদ্ধে মামলা
কাগজ ডেস্ক :
Published : Friday, 5 January, 2018 at 7:25 PM
বাঙালিদের পক্ষে কথা বলায় মমতার বিরুদ্ধে মামলা আসামে বিতর্কিত নাগরিকত্ব তালিকা তৈরি করে ভারতের কেন্দ্রীয় সরকার বাঙালিদের বের করে দেওয়ার ষড়যন্ত্র করছে এমন অভিযোগ করার পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে ওই রাজ্যে মামলা হয়েছে। তাকে গ্রেফতারের দাবিও উঠেছে।
বৃহস্পতিবার আসামের দিসপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে কৃষক-শ্রমিক কল্যাণ পরিষদ। তাদের অভিযোগ, ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) নিয়ে মন্তব্য করে মমতা সুপ্রিম কোর্টের অবমাননা করেছেন। একইসঙ্গে মমতার বিরুদ্ধে আসামে জাতি বিদ্বেষ ছড়ানোর অভিযোগ করেছে তারা।
আনন্দবাজার পত্রিকার এক খবরে বলা হয়েছে, গত ৩১ ডিসেম্বর মধ্যরাতে এনআরসির নাগরিক তালিকার প্রথম খসড়াটি প্রকাশ করা হয়। প্রায় সোয়া তিন কোটি আবেদনের মধ্যে ১ কোটি ৯০ লাখ মানুষের তথ্য-প্রমাণ যাচাই করার পর এই খসড়া তৈরি হয়েছে। বাকিদের নাগরিকত্ব নিয়ে আসামে এখন টান টান উত্তেজনা বিরাজ করছে।
বুধবার বীরভূমে এক জনসভায় মমতা বলেন, বাঙালিদের গায়ে হাত দিলে আমি ছেড়ে কথা বলব না। আসামে বাঙালিদের ওপর আঘাত আসলে পশ্চিমবঙ্গও ক্ষতিগ্রস্ত হবে আশঙ্কা প্রকাশ করে মমতা কেন্দ্রীয় সরকারকে সতর্ক করে বলেন, আগুন নিয়ে খেলবেন না। তিনি বলেন, এনআরসি’র মাধ্যমে বিজেপি বিভাজনের রাজনীতির ষড়যন্ত্র করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft