বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮
শিক্ষা বার্তা
অনশনে ৫৪ ইবতেদায়ি শিক্ষক অসুস্থ
ঢাকা অফিস :
Published : Thursday, 11 January, 2018 at 3:27 PM
অনশনে ৫৪ ইবতেদায়ি শিক্ষক অসুস্থ জাতীয়করণে দাবিতে অমরণ অনশন কর্মসূচির তৃতীয় দিনে ইবতেদায়ি মাদ্রাসার ৫৪ জন শিক্ষক অসুস্থতা হয়ে পড়েছেন।
বৃহস্পতিবার (১১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির’ ব্যানারে চলা এ অনশন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।
আয়োজক সংগঠনের যুগ্ম মহাসচিব আবু মুসা ভূঁইয়া বলেন, তিনদিন ধরে চলা এ অনশন কর্মসূচিতে এখন পর্যন্ত ৫৪ জন শিক্ষক অসুস্থ হয়ে পরেছেন। তাদের মধ্যে দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের কর্মসূচিস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ অনশন কর্মসূচি থেকে সরে আসবেন বলে জানিয়েছেন তিনি।
তিনি বলেন, আমাদের সঙ্গে চলা আন্দোলন থেকে ননএমপিও শিক্ষকদের দাবি মেনে নিয়েছে সরকার। কিন্তু আমাদের দাবি কেন মানা হচ্ছে না। আমরা কি শিক্ষার্থীদের শিক্ষা দেই না, আমাদের কি পরিবার নেই। তাহলে সরকার কেন আমাদের দাবি মানছে না।
এসময় সংগঠনের দফতর সম্পাদক মো. ইনতাজ বিন হালিম লিখিত বক্তব্যে জানান, এ তীব্র শীতে খোলা আকাশের নিচে বসে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের এ দুঃখ-কষ্ট দেখার কেউ নেই। দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনরোধ জানাচ্ছি।
গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft