মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
শিক্ষা বার্তা
প্রাথমিকে নিয়োগ পাবেন ৪৩২০ জন প্রধান শিক্ষক
কাগজ ডেস্ক :
Published : Friday, 12 January, 2018 at 6:06 PM
প্রাথমিকে নিয়োগ পাবেন ৪৩২০ জন প্রধান শিক্ষকসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৩২০ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) চাহিদাপত্র পাঠিয়েছে মন্ত্রনালয়। পিএসসির মাধ্যমে দ্বিতীয়বারের মতো এ নিয়োগ দেওয়া হবে। দ্রুত সময়ের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, দেশে বর্তমানে ৬৩ হাজার ৪১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ হাজারেরও বেশি প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। গত বছর শেষের দিকে পিএসসির সুপারিশকৃত ৮৯৮ জন প্রার্থীর মধ্যে নানা জটিলতার কারণে ৪৭০ জনকে নিয়োগ দেওয়া সম্ভব হয়েছে। সারাদেশে এখনো প্রায় ১০ হাজার প্রধান শিক্ষক পদ শূন্য রয়েছে।
এ পদে নিয়োগের লক্ষে পিএসসিতে নতুন করে ৪৩২০ জনের চাহিদা প্রস্তাব চেয়ে চিঠি পাঠিয়েছে মন্ত্রনালয়। নীতিমালা অনুযায়ী এ পদে পিএসসির মাধ্যমে ৩৫ শতাংশ ও পদোন্নতির মাধ্যমে ৬৫ শতাংশ শূন্য পদে নিয়োগ দিতে হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। প্রধান শিক্ষকরা দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদমর্যাদার অধিকারী হবেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জানান, ‘সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতি দিয়ে ৬৫ শতাংশ এবং বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বাকি ৩৫ শতাংশ পূরণ করা হবে। সেই লক্ষ্যে আমরা প্রধান শিক্ষক নিয়োগে পিএসসির কাছে চাহিদাপত্র পাঠিয়েছি। তাদের সুপারিশ পেলেই আমরা এ নিয়োগ প্রক্রিয়া শুরু করবো।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft