মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
সারাদেশ
শীতের তীব্রতায় কাঁপছে দিনাজপুর
দিনাজপুর সংবাদদাতা :
Published : Friday, 12 January, 2018 at 3:39 PM
শীতের তীব্রতায় কাঁপছে দিনাজপুরতীব্র শীতে দেশের উত্তরের জনপদের মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত দুই সপ্তাহ থেকে রাতের পাশাপাশি দিনের অর্ধেক বেলা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে দিনাজপুর জেলা। শীতে ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষেরা পড়েছেন সবচেয়ে বিপাকে।
শুক্রবার (১২ জানুয়ারি) দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস।
দিনাজপুর আবহাওয়া অধিদফতর ও পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জুর রহমান জানান, ধীরে ধীরে তাপমাত্রা আরও বাড়বে।শুক্রবার বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। তবে তাপমাত্রা বাড়লেও শীতের অনুভূতি কমেনি।
এদিকে ঘন কুয়াশার কারণে দিনেও হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তীব্র শীত ও ঘন কুয়াশায় বোরো চাষের বীজতলা ও রবি শস্য ক্ষেত ক্ষতির আশঙ্কায় রয়েছে।
দিনাজপুর জেলা সার্জন ডা. মওলা বক্স চৌধুরী জানান, জেলার ১৩ উপজেলাতেই শীতজনিত রোগীর সংখ্যা বেড়েছে। যেসব শিশু ও বৃদ্ধ শ্বাসকষ্টজনিত এবং ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি তাদের চিকিৎসা চলছে। জেলার প্রতিটি সরকারি হাসপাতালে পর্যাপ্ত ওষুধ মজুদ রয়েছে।
দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল ইসলাম জানান, শীতার্ত মানুষের মধ্যে ৭৭ হাজার পিস কম্বল ও ৩ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। আগামীতে আরও শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করা হবে।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. গোলাম মোস্তফা জানান, শীত ও কুয়াশায় বোরো চাষের বীজতলা ক্ষতির আশঙ্কা রয়েছে। তবে কৃষি বিভাগ সার্বক্ষণিক কৃষকের পাশে থেকে সহযোগিতা করছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft