মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
আন্তর্জাতিক সংবাদ
যুক্তরাষ্ট্র ভ্রমণে নাগরিকদের সতর্ক করলো তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 12 January, 2018 at 9:23 PM
যুক্তরাষ্ট্র ভ্রমণে নাগরিকদের সতর্ক করলো তুরস্কযুক্তরাষ্ট্রের নাগরিকদের তুরস্ক ভ্রমণে সতর্কতা জারি পর এবার যুক্তরাষ্ট্র ভ্রমণের ক্ষেত্রে নাগরিকদের সতর্ক করেছে তুরস্ক। বেশ কিছুদিন ধরেই বৈরি সম্পর্ক বিরাজ করছে তুরস্ক-যুক্তরাষ্ট্রের।  
শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সন্ত্রাসী হামলা বা ঝুঁকির আশঙ্কা থেকেই ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে। গত কয়েক মাসের পরিস্থিতি বিবেচনা করে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলা ও সহিংসতা বেড়ে গেছে।
বিবৃতিতে আরও বলা হয়েছে, বিভিন্ন শহরের কেন্দ্র, সাংস্কৃতিক অনুষ্ঠান, সাবওয়ে স্টেশন, ভবন, ধর্মীয় স্থান, স্কুলের ক্যাম্পাসে বোমা হামলা, বন্দুক হামলা ছাড়াও জনসমাগম হয় এমন স্থানে গাড়ি নিয়ে হামলার ঘটনা অনেক বেড়ে গেছে। এছাড়া যুক্তরাষ্ট্রে ভ্রমণরত তুর্কি নাগরিকদের নির্বিচারে আটক করা হচ্ছে।
এর আগে বুধবার একটি ভ্রমণ সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্র। সুদান, পাকিস্তান, গুয়াতেমালা এবং তুরস্কে নিরাপত্তা ঝুঁকি বাড়ছে বলে সেখানে ভ্রমণের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। যুক্তরাষ্ট্রের ওই ঘোষণার পরেই দেশটিতে ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করল তুরস্ক।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft