মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
আন্তর্জাতিক সংবাদ
একাই সৌদি সফর করতে পারবেন নারীরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 12 January, 2018 at 9:08 PM
একাই সৌদি সফর করতে পারবেন নারীরাসৌদি আরবে এখন থেকে একা একাই ভ্রমণ করতে পারবেন যে কোনো দেশের নারীরা। যদিও কেবল ২৫ বছরের বেশি বয়সী নারীরাই এ অধিকার পাবেন। মূলত সৌদি পর্যটন শিল্পের বিকাশের জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। সৌদির এ উদ্যোগকে যুগান্তকারী ভূমিকা হিসেবে দেখা হচ্ছে। আর নতুন এ আইন শুধু ভিনদেশি নারীদের জন্য। আরব নিউজের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।
সৌদি কমিশন অব ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজের পক্ষ থেকে এই অনুমোদন দেয়া হয়েছে। তবে ২৫ বছরের কম বয়সী নারীদের জন্য এই অনুমোদন প্রযোজ্য নয়। তারাও ভ্রমণ করতে পারবেন, তবে অবশ্যই সঙ্গে থাকতে হবে পরিবারের যে কোনো একজন সদস্য।
কমিশনের লাইসেন্স বিভাগের মহাপরিচালক ওমর আল-মুবারক বলেন, এটি হবে একটি সিঙ্গেল-এন্ট্রি ভিসা। এর মেয়াদকাল ৩০ দিন। এটি দিয়ে তারা ভ্রমণ, হজ ও ওমরা পালন করতে পারবেন।
২০১৮ সালের প্রথম তিন মাসের মধ্যেই এই ট্যুরিজম ভিসা ইস্যুর প্রক্রিয়া শুরু হবে বলে আশা প্রকাশ করেছে সৌদি কমিশন অব ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ। ইতিমধ্যেই এই ভ্রমণ ভিসার প্রধান ও নির্বাহী আদেশ-প্রত্যাদেশগুলো চূড়ান্ত করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft