মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চিতলমারীতে বসতবাড়ি রক্ষার দাবিতে ভূমিহীনদের মানববন্ধন
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Saturday, 13 January, 2018 at 6:07 AM
চিতলমারীতে বসতবাড়ি রক্ষার দাবিতে ভূমিহীনদের মানববন্ধনবাগেরহাটের চিতলমারীতে বসতবাড়ি রক্ষার দাবিতে ও স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য জাহাঙ্গীর শেখের হাত থেকে রেহাই পেতে ভূমিহীন পরিবারের মানববন্ধন করেছে। শুক্রবার সকালে উপজেলার কোটি টাকার ব্রীজের উপর এ মানববন্ধন হয়। এতে শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন।  
বানববন্ধনে অংশ নেওয়া বৃদ্ধ শাহাজান কাজী, পারভেজ কাজী, হান্নান শেখ, রাবেয়া বেগম, শুকুরন বেগম ও রহিম শেখ জানান, তারা সকলে উপজেলার শৈলদাহ গুচ্ছ গ্রাম চরপাড়ায় সরকারি জমিতে ১৫-১৬ বছর আগে থেকে বসবাস করে আসছেন। নিয়মিত বিদ্যুৎ বিল ও চৌকিদারী ট্যাক্স প্রদান করেন তারা। বসবাসের শুরু থেকেই তারা সরকারি ভাবে বন্দোবস্ত পাওয়ার জন্য উপজেলা সহকারি কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও জেলা প্রশাসকের কাছে একাধিকবার লিখিত আবেদন করেছেন। কর্তৃপক্ষ তাদের বন্দোবস্ত প্রদানের আশ্বাস দিয়ে আসছেন। কিন্তু বর্তমানে প্রভাবশালী জাহাঙ্গীর মেম্বার ও তার সহযোগি পলি বেগম মোটা অংকের টাকার মাধ্যমে অন্যলোকদের বন্দোবস্ত দেয়ার পাঁয়তারা চালাচ্ছেন এবং হুমকি-ধামকি দিচ্ছেন।
এ বিষয়ে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত আবেদন করা হয়েছে বলে জানান তারা।
এ বিষয়ে কলাতলা ইউপি সদস্য শেখ জাহাঙ্গীর আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি রিসিভ করেননি।  
উপজেলা নির্বাহী অফিসার আবুসাঈদ জানান, নির্দিষ্ট এ ব্যাক্তিদের আবেদনটি এখনো তার হাতে পৌছায়নি। আবেদন পেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft