মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮
তথ্য ও প্রযুক্তি
বিশ্বের সবচেয়ে ছোট গাড়ী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 13 January, 2018 at 6:07 AM
বিশ্বের সবচেয়ে ছোট গাড়ীসকালে তাড়াহুড়ো করে ঘুম থেকে উঠা,এরপর নাস্তা-পানি খেয়েই গাড়ি নিয়ে অনেকেই ছুটেন অফিসে কিংবা কর্মক্ষেত্রে।এরপর গাড়ী পার্কিং করে,লিফটের জন্য অপেক্ষা করে কিংবা সিডি ডিঙ্গিয়ে অফিসে গিয়ে অনেকেই ক্লান্ত হয়ে পড়েন।এছাড়া গাড়ী পার্কিং নিয়ে থাকে টেনশান, চোরে নিয়ে গেল কিনা, দাগ পড়লো কিনা, কেউ কিছু ভেঙ্গে ফেলেছে কিনা!! :x দুঃচিন্তার দিন শেষ! আপনাদের জন্য এসে গেল বিশ্বের সবচেয়ে ছোট বিদ্যুৎচালিত গাড়ী “Volpe”।
এই “ভলপে” কার প্রশস্ততায় ১ মিটার, উচ্চতায় ১.৫ মিটার এবং ওজন মাত্র ৩৫০ কিলোগ্রাম!!!! এই গাড়ী নিয়ে আপনি সহজেই লিফটে উঠতে পারবেন এবং যেকোন ছোট ফাঁকা জায়গায় এমনকি চাইলে আপনার ডেস্কের পাশে চার্জ দিয়ে রেখে কাজ করতে পারবেন। :lol: যদিও দুরবর্তী জায়গায় ভ্রমনের ক্ষেত্রে এটি তেমন সুখকর হবে না, কারন এটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৩০ মাইল এবং প্রয়োজনীয় ব্যাগ কিংবা জিনিষপত্র বহন করার জন্য পর্যাপ্ত জায়গাও নেই।
এই ভলপে গাড়ীর জনক ইটালিয়ান “Bugatti and Lotus” ব্রান্ড এর প্রাক্তন মালিক Romano Artioli এবং স্টাইলিং এর দায়িত্বে ছিলেন নগন্য পরিমানে বাজারে ছাড়া দামি “Aston Martin” এর Zagato।তার মতে এটি একটি মিনি মোটর যা তৈরি করা হয়েছে এমন সাইজে যাতে এটি পার্কিং এর জায়গায় দুটি গাড়ি পার্কিং করার পর এর মাঝখানে যতটুকু ফাঁকা জায়গা থাকে তার মধ্যেবর্তী সাথে পার্কিং করা যায় এমনভাবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft