শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
ওপার বাংলা
নেতানিয়াহুর ভারত সফরের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ
কাগজ ডেস্ক :
Published : Friday, 19 January, 2018 at 6:45 PM
নেতানিয়াহুর ভারত সফরের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ভারত সফরের প্রতিবাদে কলকাতায় বিক্ষোভ করেছে মুসলিম সংগঠনগুলি। বৃহস্পতিবার বিকালে ধর্মতলায় মহাত্মা গান্ধীর মূর্তির পাশে ওই সংগঠনগুলির পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিক্ষোভ থেকেই নেতানিয়াহু ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। সেই সঙ্গে ইজরায়েলি প্রধানমন্ত্রী এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কুশপুত্তলিকা পোড়ানো হয়।
ইসরায়েল সরকারের বিরুদ্ধে প্যালেস্তাইনে মুসলিমদের ওপর সন্ত্রাস চালানোর অভিযোগ তুলে সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান জানান, ‘ফিলিস্তিনিতে মুসলিমদের ওপর হামলা হচ্ছে, তাদের জমি, সম্পতি সব কেড়ে নেওয়া হচ্ছে। সেখানে সেদেশের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ভারতের প্রধানমন্ত্রী মোদি গলা জড়িয়ে স্বাগত জানাচ্ছেন’।  
ভারত সফরে এসে আমেদাবাদের সবরমতীতে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর আশ্রম পরিদর্শন দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন তিনি। কামরুজ্জামান বলেন, ‘গান্ধীজি কখনোই ইজরায়েলি নীতিকে অনুমোদন দেননি। তবে মোদি কেন ইসরায়েলি প্রধানমন্ত্রীকে সবরমতীতে নিয়ে গেলেন? এতে পবিত্র জায়গাটার অপমান করা হল’। তাঁর অভিমত ভারতের উচিত ইসরায়েলের সঙ্গে সমস্ত ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করা। যদিও এই ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভূমিকার প্রশংসা করেছেন ওই মুসলিম নেতা। কামরুজ্জামান বলেন, ‘আমরা মমতা ব্যানার্জির ভূমিকাকে স্বাগত জানাবো যে উত্তরপ্রদেশ, গুজরাটের মতো এরাজ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রীর মতো মানুষকে প্রবেশের অনুমতি দেননি’।
সম্প্রতি জেরুজালেমকে কেন্দ্র করে ইসরায়েল ও ফিলিস্তিনির মধ্যে যে দ্বন্দ্ব চলছে সেই প্রসঙ্গ তুলে কামরুজ্জামান বলেন, আমরা দেখেছি যে গত বছরের ডিসেম্বরে মার্কিন প্রেসিডেন্ট জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসাবে স্বীকৃতি জানানোর পর ওই ঘটনাকে ফিলিস্তিনি নেতা, মুসলিম রাষ্ট্র ও আন্তর্জাতিক বিশ্ব তার নিন্দা জানিয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft