সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
শিক্ষা বার্তা
বহিষ্কার ১০ শিক্ষক ; প্রশ্নপত্রসহ অভিভাবক আটক
গোপালগঞ্জ প্রতিনিধি :
Published : Tuesday, 13 February, 2018 at 4:08 PM
বহিষ্কার ১০ শিক্ষক ; প্রশ্নপত্রসহ অভিভাবক আটকগোপালগঞ্জর কোটালীপাড়ায় একটি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কোটালীপাড়া উপজেলার (ভেনু কেন্দ্র) বলুহার ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি পরীক্ষা চলাকালীন সময় তাদেরকে বহিষ্কার করা হয়।
বহিষ্কৃতরা শিক্ষকরা হলেন- প্রশান্ত বাড়ৈই, মনিরা খানম, মনির হাওলাদার, কবিতা কির্ত্তনীয়া, অশক জয়ধর, শামীম আহম্মেদ, মহসিন তালুকদার, লায়েকুজ্জামান, নিয়াজ মাকদুম ও জয় প্রকাশ বালা।
বহিষ্কৃত শিক্ষকরা উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক।
বলুহার মাদ্রাসা কেন্দ্রের কেন্দ্র সচিব সুরেশ দাস জানান, পরীক্ষার বর্তমান নিয়ম অনুযায়ী প্রতিটি বেঞ্চে প্রতি পরীক্ষার্থীর আলাদা আলাদা সেটে পরীক্ষা দিতে হয়। কিন্তু এই কেন্দ্রে একই বেঞ্চে একই সেটে পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল। কেন্দ্র পরিদর্শন কালে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেনের নজরে আসলে তিনি শিক্ষকদের কাছে বিষয়টি জানতে চান। কিন্তু অভিযুক্ত শিক্ষকরা কোনো সদুত্তর দিতে না পারায় দায়িত্বে অবহেলার কারণে তাদেরকে কেন্দ্র থেকে বহিষ্কার করেছি।
কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেন বলেন, বহিষ্কৃত শিক্ষকরা বেঞ্চে একই সেটে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ দিয়ে নিয়ম লঙ্ঘন করেছেন। আর এ কারণে কেন্দ্র সচিব অভিযুক্ত ১০ শিক্ষককে আজীবন বহিষ্কার করেন।
এদিকে ময়মনসিংহের ভালুকা উপজেলায় পরীক্ষা শুরুর আগে ফাঁসকৃত এসএসসির পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্রসহ সবুজ (৩৫) নামে এক অভিভাবককে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার সকাল ৯টা ২৪ মিনিটে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের সোনার বাংলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২নং গেটের সামনে থেকে প্রশ্ন ও উত্তরপত্রসহ তাকে আটক করা হয়। আটক সবুজ গাজীপুরের শ্রীপুরে আবদার এলাকার আবদুস সালামের ছেলে।
ভালুকা মডেল থানার এএসআই খলিল জানান, সকাল ৯টা ২৪ মিনিটে অভিভাবক সবুজ সোনার বাংলা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ২নং গেটের সামনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। এ সময় সবুজকে ডাকলে তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এর পর আটক করে তার মোবাইলে এসএসসির ফাঁসকৃত পদার্থবিজ্ঞানের প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া যায়। আটক অভিভাবককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে বলে জানান এএসআই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft