শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
তথ্য ও প্রযুক্তি
নওগাঁয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
মোফাজ্জল হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 13 February, 2018 at 8:47 PM
নওগাঁয় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধননওগাঁয় ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসন ও  এটুআই প্রোগ্রাম প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে শহরের পিটিআই স্কুল মাঠে মেলার উদ্বোধন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের মহাপরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ।
এসময় জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পুলিশ সুপার ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকতা এ.কে.এস মাহবুবুর রহমান।
এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবিব, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাদশা মিয়া, জেলা কৃষি সম্পসারন অধিদপ্তরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিকসহ অন্যন্য দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও ১১ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার নিমিত্তে আয়োজিত তিনদিনব্যপী এ মেলার দ্বিতীয় দিন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা, কুইজ প্রতিযোগিতা ও ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং শেষ দিনে আমার চোখে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্টিত হবে। এ ছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।
মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন উপজেলা হতে ৫৫ টি ষ্টল অংশ গ্রহন করে। এর মধ্যে ১নং প্যাভিলিয়নের আওতায় ই-সেবা সমুহ, ২নং প্যাভিলিয়নের আওতায় ডিজিটাল সেন্টার, ব্যাংক ও ফিনান্সিয়াল প্রতিষ্ঠান সমূহ, ৩নং প্যাভিলিয়নের আওতায় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্র্যান্ডিং, ৪নং প্যাভিলিয়নের আওতায় শিক্ষা এবং ৫নং প্যাভিলিয়নের আওতায় তরুন উদ্ভাবকদের ষ্টল সমূহ প্রদর্শিত হবে।মেলা চলবে আগামী ১৫ ফেব্রুয়ারী পর্যন্ত।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft