শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮
সারাদেশ
বরিশালে লঞ্চ ও বাস থেকে ১৩৬ মণ জাটকা জব্দ
বরিশাল সংবাদদাতা :
Published : Tuesday, 13 February, 2018 at 8:58 PM
বরিশালে লঞ্চ ও বাস থেকে ১৩৬ মণ জাটকা জব্দবরিশালে কোস্টগার্ড ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পৃথক অভিযানে যাত্রীবাহী লঞ্চ ও বাস থেকে ১৩৫ মণ জাটকা জব্দ করেছে। এ ঘটনায় পাঁচজনকে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ভোরের দিকে দক্ষিণ জোন কোস্টগার্ডের সিজি স্টেশান বরিশাল চাড়িপুর এলাকায় অভিযান পরিচালনা করে।
অভিযান চলাকালিন সময় এমভি সাত্তার খান-১, এমভি যাওয়া আসা-২, এমভি জাহিদ-৮ নামক যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে ৪০ মন জাটকা জব্দ করে। যার আনুমানিক মূল্য ৫ লাখ ৬০ হাজার টাকা। পরবর্তীতে সকালে জব্দ হওয়া জাটকা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে এতিমখানা, মাদ্রাসা ও স্থানীয় গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
অপরদিকে বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানি বরিশাল নগরের আ. রব সেরনিয়াবাদ সেতুর টোলপ্লাজা সংলগ্ন সড়কে অভিযান চালায়। অভিযানে পটুয়াখালী থেকে ঢাকাগামী সুগন্ধা ও বেপারী নামক দু’টি যাত্রীবাহী পরিবহনে তল্লাশি চালিয়ে ৩ হাজার ৮শ ৪০ কেজি (৯৬ মন) জাটকা জব্দ করে।
পাশাপাশি ওই সময় জাটকা পাচারের সঙ্গে জড়িত মো. ওয়াসিম মাঝি (৩৪), মো. জাহাঙ্গীর শরীফ (৩৮), মো. লোকমান ইসলাম (৩২), মো. লিটন হাং (৪৫) ও মো. আসাদ
খন্দকার (৪০) নামে পাঁচজনকে আটক করা হয়।
আটকদের মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রত্যেকে ৫ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft