শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮
আন্তর্জাতিক সংবাদ
আফরিনে ৩১ তুর্কি সেনা নিহত, আহত ১৪৩
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 13 February, 2018 at 8:33 PM
আফরিনে ৩১ তুর্কি সেনা নিহত, আহত ১৪৩সিরিয়ার কুর্দি গেরিলা নিয়ন্ত্রিত আফরিনে চলমান অভিযানে এ পর্যন্ত তুরস্কের ৩১ জন সেনা নিহত ও অপর ১৪২ জন আহত হয়েছে। তুরস্কের সেনাবাহিনী এ তথ্য দিয়েছে।
তুরস্কের সামরিক বাহিনীর সেন্ট্রাল কমান্ড থেকে সোমবার প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, ২০ জানুয়ারি থেকে অভিযান শুরুর পর এ পর্যন্ত তাদের ১৭৪ জন সেনা হতাহত হয়েছে। অন্যদিকে, চলমান অভিযানে এ পর্যন্ত এক হাজার ৩৬৯ জন কুর্দি গেরিলা নিহত হয়েছে।
এছাড়া, তুর্কি বিমান হামলায় ওয়াইপিজি’র ১৫টি শক্ত ঘাঁটি ও অস্ত্র গুদাম ধ্বংস হয়েছে। এ সময়ের মধ্যে সেখানকার ৫১টি কৌশলগত অঞ্চল তুর্কি বাহিনী ও সহযোগী যোদ্ধাদের নিয়ন্ত্রণে এসেছে।
কুর্দি গেরিলা গোষ্ঠী ওয়াইপিজি-কে নির্মূল করার লক্ষ্যে তুরস্ক গত ২০ জানুয়ারি থেকে সিরিয়ার আফরিনে সেনা অভিযান শুরু করেছে।
সিরিয়ার কুর্দি গেরিলাদেরকে তুরস্ক সন্ত্রাসী হিসেবে মনে করে এবং তুর্কি  গেরিলা গোষ্ঠী পিকেকে’র সঙ্গে এদের সম্পর্ক রয়েছে বলে অভিযোগ করে আসছে। অন্যদিকে, সিরিয়া সংকটে ওয়াইপিজি-কে সমর্থন ও মদদ দিয়ে আসছে আমেরিকা। এ নিয়ে ওয়াশিংটনের সঙ্গে আংকারার মারাত্মক টানাপড়েন দেখা দিয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft