সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
আন্তর্জাতিক সংবাদ
দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ দিলেন কিম জং উন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 13 February, 2018 at 8:24 PM
দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ দিলেন কিম জং উনসম্প্রতি শীতকালীন অলিম্পিক উপলক্ষ্যে দক্ষিণ কোরিয়ায় সফর করেছেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। সেখানে তাকে স্বাগত জানানোয় দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ জানিয়েছেন কিম জং উন। তিনি জানিয়েছেন, বিভক্ত দুই কোরিয়ার মধ্যে আলোচনার জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ ছিল।
শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়ার অ্যাথলেট ও প্রতিনিধি দলের সফরকে বিশেষ গুরুত্ব দিচ্ছে দক্ষিণ কোরিয়া। পিয়ংইয়ংয়ের কূটনৈতিক প্রতিনিধিদলের প্রতিনিধিত্ব করছেন কিমের বোন কিম ইয়ো জং। তিনি কিমের সবচেয়ে ঘনিষ্ঠ।
দক্ষিণ কোরিয়া সফরে পিয়ংইয়ংয়ের একটি সামিটে অংশ নিতে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জ্যা-ইনকে আমন্ত্রণ জানিয়েছেন কিম ইয়ো জং। তবে আমন্ত্রণ পাওয়ার পর তাৎক্ষণিকভাবেই তা গ্রহণ করেননি মুন জ্যা-ইন। তিনি জানিয়েছেন এজন্য সঠিক পরিবেশ প্রয়োজন।
নিজেদের পারমাণবিক কর্মসূচির কারণে বহুদিন ধরেই জাতিসংঘ ও আন্তর্জাতিক নিষেধাজ্ঞার কবলে রয়েছে উত্তর কোরিয়া। গত বছরও তারা বেশ কিছু পারমাণবিক ও ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।
সোমবারই নিজের প্রতিনিধি দল নিয়ে দেশে ফিরেছেন কিম ইয়ো জং। দেশে ফেরার পর তাদের সঙ্গে কথা বলেছেন কিম জং উন। তারপরেই তিনি দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ জানিয়েছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft