মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
এ মুহূর্তে দেশে কোনো গণতন্ত্র নেই : এমাজউদ্দীন
কাগজ ডেস্ক :
Published : Friday, 10 May, 2019 at 7:50 PM
এ মুহূর্তে দেশে কোনো গণতন্ত্র নেই : এমাজউদ্দীনবিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেছেন, ক্ষমতাসীন দল তাদের অবস্থান আরো শক্তিশালী করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার লক্ষ্যে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে।
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার কর্তৃক আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি একথা বলেন।
এমাজউদ্দীন আহমদ বলেন, এ মুহূর্তে দেশে কোনো গণতন্ত্র নেই। দেশ একদলীয় শাসন ব্যবস্থায় নিমজ্জিত হয়েছে। এমাজউদ্দীন আহমদ বলেন, বিএনপির অনেক ভুলত্রুটি থাকলেও বিএনপি তার সত্তা হারায়নি। বিএনপি এখনো তার আদর্শে ঐক্যবদ্ধ আছে।
তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও সার্বোভৌমত্বের প্রতীক হলো বেগম খালেদা জিয়া। সেই মহীয়সী মহিলা বেগম খালেদা জিয়া এক বছর হলো জেলখানায়। কিন্তু আমরা দেশনেত্রীর মুক্তির জন্য উল্লেখযোগ্য কিছু করতে পারিনি। এর মাধ্যমে প্রমাণিত হয় আমরা তার অযোগ্য সন্তান।
ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের পরিচালক বাবুল তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft