বুধবার, ১৭ জুলাই, ২০১৯
জাতীয়
রুহুল আমিন হাওলাদারকে দুদকে তলব
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 14 May, 2019 at 7:51 PM

রুহুল আমিন হাওলাদারকে দুদকে তলবজাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে দুর্নীতির অভিযোগে আগামী ২০ মে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে বলেন, আজ (মঙ্গলবার) সকালে দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ তাকে তলবি নোটিশ পাঠিয়েছেন। এর আগে গত ৩ এপ্রিল কমিশনে তার হাজির হওয়ার কথা থাকলেও তিনি হাইকোর্টে একটি রিট করেন। সেই রিটে হাইকোর্ট কমিশনের (দুদক) দেওয়া নোটিশের কার্যকারিতা চার সপ্তাহের জন্য স্থগিত করে। এর এক মাস অতিবাহিত হওয়ার পর তাকে আবার কমিশন তলব করা হলো।
দুদক সূত্রে জানা গেছে, সরকারি সম্পদ আত্মসাৎ এবং অবৈধ সম্পদের অভিযোগে জাতীয় পার্টি নেতা রুহুল আমিন হাওলাদারকে ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এর আগে গত ২৮ মার্চ রুহুল আমিনকে দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ।
দুদকের ওই চিঠিতে বলা হয়েছিল, রুহুল আমিন হওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
কিন্তু ‘রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ততা’ ও ‘অসুস্থতা’র কারণে তলবে হাজির হননি রুহুল আমিন হাওলাদার। একইসঙ্গে ‘স্বাস্থ্যঝুঁকি’ ও ‘পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে ব্যক্তিগত উপস্থিতি ও অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে তিনি দুদকে চিঠি পাঠান। তাছাড়া হৃদরোগ, উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন ধরে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft