বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০
জাতীয়
ফ্রান্স সফরে গেলেন বিমানবাহিনী প্রধান
কাগজ ডেস্ক :
Published : Saturday, 15 June, 2019 at 4:26 PM
ফ্রান্স সফরে গেলেন বিমানবাহিনী প্রধানবাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক পাঁচদিনের সরকারি সফরে শনিবার ফ্রান্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
সফরকালে বিমানবাহিনী প্রধান ফ্রান্সে অনুষ্ঠিতব্য ৫৩তম আন্তর্জাতিক প্যারিস এয়ার শো-২০১৯’ এ অংশগ্রহণ করবেন।
উল্লেখ্য, প্যারিস এয়ার শো-তে পৃথিবীর বিভিন্ন দেশের খ্যাতনামা সামরিক প্রযুক্তি প্রতিষ্ঠান ও তাদের শীর্ষ কর্মকর্তারা, বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধান ও উচ্চপদস্থ সামরিক/বেসামরিক কর্মকর্তারা অংশগ্রহণ করবেন।
এ সফরের মাধ্যমে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান বিভিন্ন দেশের বিমানবাহিনীর প্রধান এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় করবেন। যা বাংলাদেশের সঙ্গে অন্যান্য দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং ফোর্সেস গোল ২০৩০ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ বিমানবাহিনীতে উন্নত সামরিক সরঞ্জামাদি ও আধুনিক প্রযুক্তির সংযোজন এবং রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ায় গতিশীলতা আনয়নে সহায়ক ভূমিকা পালন করবে।
বিমানবাহিনী প্রধানের ফ্রান্স সফর দুই দেশের বিমানবাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।
আইএসপিআরের পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মো. নূর ইসলাম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft