রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
ওপার বাংলা
পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে : মমতা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 15 June, 2019 at 7:49 PM
পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে : মমতাপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে। শুক্রবার উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায় এক সভায় তিনি এ কথা বলেন।
মমতা বলেন, বাঙালিকে বাংলায় ঘরছাড়া হতে দেব না। আমরা বাংলা ভাষাকে এগিয়ে নিয়ে যেতে চাই। যখন আমরা দিল্লি যাই, আমরা হিন্দিতে কথা বলি। যখন পাঞ্জাবে যাই, পাঞ্জাবিতে কথা বলি। যখন আমি তামিলনাড়ু যাই, তামিল না জানলেও অল্প কিছু জানি। সুতরাং একই ভাবে যখন আপনি বাংলায় আসবেন, আপনাকে বাংলায় কথা বলতে হবে।
তিনি বলেন, নৈহাটি, কাঁকিনাড়া, ব্যারাকপুরে বাঙালিদের বাড়িতে লুট হচ্ছে। আমরা এটা সহ্য করবো না। আমাদের দলীয় সমর্থকরা কিন্তু অবাঙালিদের বাড়িতে লুটতরাজ চালাচ্ছে না। আমরা এই ধরনের হিংসার বিরুদ্ধে।
মমতা বলেন, বাংলার মানুষ সব ধর্ম, সম্প্রদায় ও জাতির সহাবস্থানে বিশ্বাস করে। আমরা বাংলায় বসবাসকারী অবাঙালিদের বিরোধী নই। কিন্তু বিজেপি বাংলায় বাঙালি-অবাঙালি ভেদাভেদ করতে চাইছে। আমি বলে দিচ্ছি, আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft