শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
ওপার বাংলা
'জয় শ্রী রাম' স্লোগানকে কেন্দ্র করে এবার রণক্ষেত্র হুগলি
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 June, 2019 at 7:26 PM
'জয় শ্রী রাম' স্লোগানকে কেন্দ্র করে এবার রণক্ষেত্র হুগলিভারতের সর্বশেষ লোকসভা নির্বাচনে বিজেপির প্রচারণার জয় শ্রী রাম স্লোগান যেন দেশটির পরবর্তী সহিংসতার ভিত্তি হয়ে গেছে। নির্বাচনের পরে দেশটিতে এই স্লোগান সাম্প্রদায়িক সহিংসতার কেন্দ্রে পরিণত হয়। এবার জয় শ্রী রাম স্লোগান দেয়াকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপি সংঘর্ষে পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে পশ্চিমবঙ্গের হুগলির গুড়াপ।
অভিযুক্ত পুলিশ কর্মকর্তা এবং তৃণমূল কর্মী সমর্থকদের গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার (২৭ জুন) সকাল থেকে জায়গায় জায়গায় রাস্তা অবরোধ করে বিজেপি কর্মী-সমর্থকরা। ধনেখালি ফিডার রোডসহ বিভিন্ন জায়গায় টায়ার জ্বালিয়ে অবরোধ করেন বিক্ষোভকারীরা। অবরোধ তুলতে গেলে পুলিশের সঙ্গে শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের সংঘর্ষ।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন উত্তেজিত বিজেপি কর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর করে এবং থানা লক্ষ্য করে ইটবৃষ্টি করেন। তাদের রুখতে দফায় দফায় কাঁদানে গ্যাস ছুড়তে হয় পুলিশকে। ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী এবং র‌্যাফ। তারা পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছেন।
ঘটনার সূত্রপাত বুধবার রাতে, গুড়াপ থানা এলাকার বাথানগেড়িয়া-আঁশপাড়া গ্রামে জয় শ্রী রাম স্লোগান দেয়া নিয়ে সংঘর্ষ শুরু হয় তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে। সংঘর্ষ থামাতে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বিজেপির অভিযোগ, পুলিশ সংঘর্ষ থামানোর নামে এক তরফা তাদের কর্মীদের আটকে মারধর করে। এরপরেই বিজেপি কর্মীরা ঘিরে ধরে পুলিশকে। শুরু হয়ে যায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, মারামারি। এর মধ্যেই গুলিবিদ্ধ হন স্থানীয় বিজেপি কর্মী জয়চাঁদ মালিক।
বিজেপির অভিযোগ, পুলিশ তাদের ওই কর্মীকে লক্ষ্য করে বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে। এর পরেই পুলিশকে আটকে রেখে তাদের গাড়ি ভাঙচুর করে। জেলা পুলিশ সুপার সুখেন্দু হীরা জানিয়েছেন, গন্ডগোলের সময় পুলিশের পিস্তল কেড়ে নেয়ার চেষ্টা হয়। সেই সময় অসাবধানতার মধ্যে গুলি ছুটে যায়। ওই ঘটনাকে কেন্দ্র করেই এ দিন সকাল থেকে বিক্ষোভ কর্মসূচিতে নামে বিজেপি। সেই বিক্ষোভ ঘিরেই শুরু হয় অশান্তি যাতে এ দিন কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গুড়াপ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft