সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
পার্কে প্ল্যাস্টিক খেয়ে মারা গেল ৯টি হরিণ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 10 July, 2019 at 7:47 PM
পার্কে প্ল্যাস্টিক খেয়ে মারা গেল ৯টি হরিণজাপানের নারা পার্কের পড়ে থাকা প্ল্যাস্টিক ব্যাগ খেয়ে অন্তত ৯টি হরিণ মারা গেছে। বুধবার দেশটির একটি বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থা সতর্ক এ জন্য পর্যটকদের ওপর দায় চাপিয়ে সতর্ক করে দিয়েছে।
দ্য নারা ডিয়ার প্রিজারভেশন ফাউন্ডেশনের নামের ওই সংস্থাটি বলছে, চলতি বছরের মার্চ থেকে জুনের মধ্যে মারা যাওয়া এসব হরিণের পেটে প্ল্যাস্টিকের ব্যাগ ও নাস্তার প্যাকেট পাওয়া গেছে।
সংস্থাটির কর্মকর্তা ইয়োশিতাকা আশিমুরা বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, সবচেয়ে বেশি প্ল্যাস্টিক পাওয়া গেছে একটি হরিণের পেটে। যার ওজন প্রায় ৪ দশমিক ৩ কেজি। আমরা অবাক হয়েছি। এটা অনেক বেশি।
জাপানের প্রাচীনতম রাজধানীখ্যাত নারা পার্কে এক হাজারের বেশি হরিণ রয়েছে। এই পার্কের হরিণদের খাবার দিতে পর্যটকদের বারণ করা হলেও অনেকেই তা মানেন না। আশিমুরা বলেন, কিছু কিছু পর্যটক পার্কের হরিণকে ভিন্ন ধরনের নাস্তার প্যাকেট দেন।
তিনি বলেন, নাস্তা এবং প্যাকেট; উভয়কেই খাবার ভেবে খেয়ে ফেলে হরিণ। যদিও হরিণের স্বাভাবিক খাবার হলো ঘাস এবং বিভিন্ন ধরনের ফল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft