শনিবার, ৩০ মে, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ডেঙ্গু প্রতিরোধে ময়লা-আবর্জনা পরিস্কারে মেনেছন কাজী ইরাদত আলী
রাজবাড়ী প্রতিনিধি :
Published : Thursday, 1 August, 2019 at 3:40 PM
ডেঙ্গু প্রতিরোধে ময়লা-আবর্জনা পরিস্কারে মেনেছন কাজী ইরাদত আলীসারাদেশে মহামারী আকার ধারণ করেছে সম্প্রতি এডিস মসার কামড়ে ডেঙ্গগু জ্বর। দেশের অন্য জেলার মত ডেঙ্গু আতংকে রয়েছে রাজবাড়ীবাসী।
আওয়ামী লীগের দূর সময়ের হাল ধরা এই নেই বলেন, ডেঙ্গগু প্রতিরোধে আমাদের সামাজিক সচেতনতা বৃদ্ধি করার কাজ করে যেতে হবে। দেশ ও দেশের মানুষেরর জন্য সবাই যদি এক সাথে কাজ করে যেতে পারি তবে খুব দ্রুতই আমরা ডেঙ্গগুসহ যেকোনো সমস্যার বিরুদ্ধে জয়ী হতে পারবো।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে এ পর্যন্ত ডেঙ্গগু জ¦রে আক্রান্ত রুগির সংখ্যা ৩০জন। এসকল রুগির মধ্যে অধিকআংশ ঢাকা থেকে আক্রন্ত হয়ে রাজবাড়ীতে এসেছে। এদের মধ্যে সদর হাসপাতালে ভর্তি আছে ৪জন।
ডেঙ্গগু নিয়ে অজুহাত সৃষ্টি না করে মশার উৎস ধ্বংস করতে প্রতি আহ্বান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
০১ আগষ্ট শহরের কয়েকটি এলাকার ময়লা আবর্জনা পরিষ্কার অভিযানে গিয়ে এ আহ্বান জানান তিনি।ডেঙ্গু প্রতিরোধে ময়লা-আবর্জনা পরিস্কারে মেনেছন কাজী ইরাদত আলী
ইরাদত আলী বলেন‘এ বছর ডেঙ্গুর প্রকোপ একটু বেশি। তাই সকল নেতাদের বলবো- এখন ডেঙ্গু নিয়ে সভা-সেমিনার করে লাভ নেই। এখন কাজ হবে ডেঙ্গগুর উৎস ধ্বংস করতে হবে। সরকার নিরলসভাবে ডেঙ্গগু ও বন্যার চ্যালেঞ্জ মোকাবিলা করছে।’
তিনি বলেন, সেমিনার করে ডেঙ্গগু মুক্ত করা যাবে না। সবাইকে সাথে নিয়ে আলোচনা করে ডেঙ্গগুর উৎসস্থল চিহ্নিত করতে হবে। এরপর সবাই মিলে মাঠে নেমে কাজ করতে হবে। ডেঙ্গগু জ্বরে আক্রান্ত হয়ে মানুষ অনেক কষ্ট পাচ্ছে। আমরা এখন ক্ষমতায় আছি, কোনো অজুহাত দেখিয়ে পাশ কাটিয়ে চললে আমাদের চলবে না। ডেঙ্গগু মস্যার সমাধান করতে হবে। এক সময়ে ম্যালেরিয়ার মতো ডেঙ্গগু মুক্ত হবে বাংলাদেশ।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষরদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, সহ সভাপতি হেদায়েত আরী সোরাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মানুসদ রাজিব, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ সহ অনেকই।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft