রবিবার, ০৫ জুলাই, ২০২০
জাতীয়
ঢাকা-দিল্লির সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে
কাগজ ডেস্ক :
Published : Friday, 16 August, 2019 at 8:14 PM
ঢাকা-দিল্লির সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছেপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর নেতৃত্বে বাংলাদেশ এবং ভারতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী।
শুক্রবার (১৬ আগস্ট) নয়াদিল্লির ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ৫৯তম এনডিসি কোর্সে অংশ নেওয়া অফিসারদের উদ্দেশ্যে ‘বাংলাদেশ-ভারত সম্পর্কের কাঠামো: সুযোগ ও চ্যালেঞ্জ’ শীর্ষক বক্তব্য রাখাকালে তিনি এ মন্তব্য করেন।
সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যকার সম্পর্ক পারস্পরিক আস্থা, বিশ্বাস ও মানুষে মানুষে যোগাযোগ বাড়ানোকে প্রাধান্য দিয়ে আসছে।
হাইকমিশনার বলেন, বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক এতটাই সৌহার্দ্যপূর্ণ যে, দুই দেশ প্রতিবেশী কূটনীতির রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই ঘনিষ্ঠ প্রতিবেশীর মধ্যে পারস্পরিক আস্থা পুনরুদ্ধার করেছেন ও দ্বিপাক্ষিক সম্পর্কে পরিবর্তন এনেছেন।
ভারতের পাশাপাশি এই কোর্সে বাংলাদেশ, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রাজিল, মিশর, ইন্দোনেশিয়া, জাপান, কেনিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, নাইজেরিয়া, ওমান, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনামের প্রতিনিধিরা অংশ নেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft