শনিবার, ৩০ মে, ২০২০
বিনোদন সংবাদ
দর্শকের মন কাড়তে পারলেন না শাকিব-বুবলী
বিনোদন ডেস্ক :
Published : Saturday, 17 August, 2019 at 6:12 AM
দর্শকের মন কাড়তে পারলেন না শাকিব-বুবলীশাকিব-বুবলী জুটির ঈদে যে কয়টা ছবি মুক্তি পেয়েছে প্রায় প্রত্যেকটা ছবিই ব্যবসায়ীকভাবে সফলতার মুখ দেখেছে। উৎসবের ছবি মানেই এই জুটির ছবি এমনটাই প্রতিষ্ঠিত হয়েছে কয়েক বছর থেকে। সেই ধারাবাহিকতায় এবার ঈদুল আযহাতেও মুুক্তি পায় এই জুটির নতুন ছবি ‘মনের মতো মানুষ পাইলাম না’। জাকির হোসেন রাজু পরিচালিত এই ছবিটি নিয়ে অনেক প্রত্যাশা ছিল। কিন্তু সেই প্রত্যাশা পূরণ করতে পারেনি ছবিটি।
ঢাকার মধুমিতা সিনেমা হলসহ দেশের ১৫৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’। ছবিটি তেমন সাড়া জাগাতে পারেনি। কয়েক বছর থেকে প্রত্যেক ঈদেই দর্শকদের মন জয় করে আসছেন শাকিব- বুবলী। এবার কী তবে দর্শকের মন কাড়তে পারলেন না তারা।
না, ঠিক তেমন নয়। অনেকেই ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির প্রসংশা করেছেন। তবে ঈদে সিনেমা হলে দর্শকের যেমন উপচে পড়া ভিড় দেখা যায়। এবার তেমন দর্শকের সাড়া মেলেনি।
চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও ঢাকার ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদও শুক্রবার দুপুরে বললেন, ‘এবার ঈদের ছবি নিয়ে আমরা ভীষণ হতাশ। ঈদের পঞ্চম দিন পার হতে চললো। ভালো ব্যবসা করতে পারেনি ঈদের ছবি। আমরা আশায় থাকি শুক্রবার ছুটির দিনের। এই দিনে ভালো সেল হওয়ার একটা সম্ভাবনা থাকে। কিন্তু আজ সকালের শোয়ে তেমন দর্শকই আসেনি হলে। আমি শ্যামলী হলের মালিকের সঙ্গে কথা বললাম সেখানেও এক অবস্থা।’
ঈদের ছবির এমন ভরাডুবির কারণ কী বলে মনে করেন? এমন প্রশ্নের উত্তরে ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘আমরা মনে হচ্ছে ছবিটা খুব তাড়াহুড়ো করে নির্মাণ করা হয়েছে। গল্পটা মনে হচ্ছে তেমন জমেনি। শাকিব অভিনীত শিকারী, নবাব, নাকাব, ছবিগুলো কিন্তু ভালো ব্যবসা সফল হয়েছে ও প্রশংসিত হয়েছে।
কেন ওই ছবিগুলো মানুষ নিয়ে সেটা খুঁজে বের করতে হবে। আমি এই কথা আমি শাকিবকেও বলেছি। একজন প্রযোজক পেলাম আর একটা ছবি বানিয়ে ফেললাম, এই ভাবনা থেকে আমাদের বের হতে হবে। ছবির প্রযোজক, নির্মাতা ও অভিনেতা অভিনেত্রী সবাই মিলে বেশ চিন্তা ভাবনা করে তবেই ছবির পেছনে লগ্নি করা উচিৎ। ঢাকাই সিনেমার দুর্দিনে সবাই আরও বেশি সচেতন না হলে সিনেমা হল বাঁচবে না।’
এদিকে অভিসার হলসহ দেশের ৫২টি সিনেমা হলে মুক্তি পেয়েছে রোশান ও ইয়ামিন হক ববি অভিনীত ‘বেপরোয়া’। ইফতেখার উদ্দিন নওশাদ এই ছবিটি নিয়ে বললেন, ‘এই ছবিটির ব্যবসায়িক অবস্থা আরও খারাপ। তবে ছবিটি ভালো ছিল। অনেক ভালো মানের একটা ছবি ‘বেপরোয়া’। এর আগেও হলে মুক্তি পেয়েছিল ছবিটি।’
‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটির গানগুলো লিখেছেন জাকির হোসেন রাজু ও গাজী মাজহারুল আনোয়ার। গানগুলোর সুর ও সংগীত করেছেন শফিক তুহিন আর কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ ওয়ান খ্যাত সংগীতশিল্পী রাশেদ। দেশ বাংলা মাল্টিমিডিয়া সিনেমাটি প্রযোজনা করেছে।
জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বেপরোয়া’ ছবিটি পরিচালনা করেছেন ওপার বাংলার নির্মাতা রাজা চন্দ। ছবিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক রোশান ও চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। রোশান-ববি ছাড়াও এতে অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুল আলম সাচ্চু, তারিক আনাম খান, নানা শাহ, রেবেকা, কমল পাটকের প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft