রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
বৃষ্টি উপেক্ষা করে হংকংয়ে লাখো মানুষের বিক্ষোভ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 18 August, 2019 at 8:42 PM
বৃষ্টি উপেক্ষা করে হংকংয়ে লাখো মানুষের বিক্ষোভচীন ও তাইওয়ানে বন্দি বহিঃসমর্পণ সংক্রান্ত প্রস্তাবিত একটি বিলের বিপক্ষে ফের গণতন্ত্রপন্থিদের বিক্ষোভে উত্তাল হংকং। ১০ সপ্তাহ ধরে সেখানে বিক্ষোভ চলছে। এই বিক্ষোভের বিরুদ্ধে চীনের বার বার হুশিয়ারি সত্ত্বেও চলতি সপ্তাহে আবারও বিক্ষোভ শুরু হয়।
রবিবার (১৮ আগস্ট) ভিক্টোরিয়া পার্কে জমায়েতের অনুমতি দেয় পুলিশ। আর এদিন বৃষ্টি উপেক্ষা করেই সেখানে লাখো মানুষ উপস্থিত হয়েছে।
বিক্ষোভকারীরা এমন একটি আইনের প্রতিবাদ করছিল যাতে হংকং-এর কোন ব্যক্তিকে বিচারের জন্য চীনের মূলভূমিতে নিয়ে যাওয়ার সুযোগ করে দেয়া হয়। প্রতিবাদের মুখে হংকং-এর সরকার অনির্দিষ্টকালের জন্য বিলটি স্থগিত করে। তা সত্ত্বেও বিক্ষোভ চলতে থাকে এবং প্রধান নির্বাহী ক্যারি ল্যামের পদত্যাগের দাবি ওঠে।
বিক্ষোভের মধ্যেই শেনজেন সীমান্তে নিরাপত্তা বৃদ্ধি করেছে চীন। সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণ করতেই এই পদক্ষেপ নিয়েছে দেশটি।
বিক্ষোভে যোগ দেয়া ওং নামে একজন বিবিসিকে বলেন, আমরা দুই মাস ধরে লড়াই করছি। কিন্তু আমাদের সরকার এতে সাড়া দিচ্ছে না। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা বিক্ষোভ করতেই থাকব।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft