শনিবার, ৩০ মে, ২০২০
জাতীয়
জাতীয় নিরাপত্তা কাউন্সিল হচ্ছে
ঢাকা অফিস :
Published : Wednesday, 21 August, 2019 at 8:53 PM
জাতীয় নিরাপত্তা কাউন্সিল হচ্ছেনিরাপত্তাবিষয়ক যে কোনো সিদ্ধান্ত দ্রুততম সময়ের মধ্যে নেওয়াসহ জাতীয় গুরুত্বপূর্ণ নানা বিষয়ে কাজ করতে জাতীয় নিরাপত্তা কাউন্সিল গঠন করা হচ্ছে। নবগঠিত প্রতিষ্ঠানটির অফিস হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।
মন্ত্রিপরিষদের সিনিয়র সদস্য, গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ কর্মকর্তা, পুলিশ-র‌্যাবের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সমন্বয়ে পরিচালিত হবে এটি। দেশের সার্বিক নিরাপত্তা, স্থিতিশীলতা ও গোয়েন্দা তথ্য সমন্বয়ের জন্য গঠন করা হচ্ছে জাতীয় নিরাপত্তা কাউন্সিল।
সংশ্লিষ্ট সূত্র জানায়, উন্নত দেশের আদলে গঠিত জাতীয় নিরাপত্তা কাউন্সিলে মন্ত্রিসভার সিনিয়র সদস্য এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর গুরুত্বপূর্ণ ব্যক্তি যুক্ত থাকবেন।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে অবসরপরবর্তী সময়ে বিশেষ দায়িত্ব হিসেবে জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সচিব করা হতে পারে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।
গত ১৩ আগস্ট অবসরে যাওয়ার নির্ধারিত দিন ছিল ডিএমপির ২৭তম কমিশনার আছাদুজ্জামান মিয়ার; কিন্তু আগস্ট মাসে নিরাপত্তা পরিস্থিতিসহ সার্বিক দিক বিবেচনা করে তাকে এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।
নানা চ্যালেঞ্জ পার করে সবচেয়ে বেশি সময় ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করায় আছাদুজ্জামান মিয়ার ওপর আস্থা রাখতে চাইছে সরকারের নীতিনির্ধারণী মহল। তারই ধারাবাহিকতায় তাকে জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মতো গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব দিতে যাচ্ছে সরকার। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা, বহির্বিশ্বের সম্ভাব্য হুমকি মোকাবিলাসহ জঙ্গিবাদের মতো বিষয় নিয়েও কাজ করবে জাতীয় নিরাপত্তা কাউন্সিল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft