রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
অর্থকড়ি
আন্তর্জাতিক বাজারে তেলের দাম আরো কমলো
অর্থকড়ি ডেস্ক :
Published : Sunday, 8 September, 2019 at 7:50 PM
আন্তর্জাতিক বাজারে তেলের দাম আরো কমলোআন্তর্জাতিক বাজারে তেলের দাম আবারও কমলো। ডলারের বিপরীতে ইউরোর বিনিময় হার বিপুল পরিমানে বাড়ার কারণে ৮ আগষ্ট তেলের দাম নেমে যায়। নিউইয়র্কের তেল বাজারে ব্যারেল প্রতি ১১৬ ডলারে নেমে এসেছে।
উত্তোলন ও রপ্তানি সীমিত করার পরও হঠাৎ চাহিদা কমে যাওয়ায় এ জ্বালানি পণ্যের দাম কমছে বলে জানা যায়। দরপতন ঠেকাতে ২০১৭ সালের শেষ দিকে তেলের উৎপাদন ও রপ্তানি কমানোর সিদ্ধান্ত নেয় ওপেক।
একই দিন বৃটেন ও ইউরোপের কেন্দ্রীয় ব্যাংক পর পর ব্যাংকের সুদ পরিবর্তন না করার কথা ঘোষণা করেছে। ইউরোপীয় ব্যাংকের প্রধান জেন ক্লাউড ট্রিছেট এক প্রেস ব্রিফিংয়ে পরবর্তীকালের সুদের হার উঠা-নামার প্রবণতা সম্পর্কে ইঙ্গিত দিয়েছেন।
তার ধারণা, আগামী কয়েক মাসে আঞ্চলিক অর্থনীতির বৃদ্ধি কমবে। ফলে মূল্যস্ফীতি অল্প সময়ের মধ্যে দূর হবে না। এতে প্রমাণিত হয়েছে যে, কোনো ব্যক্তিক্রম দেখা না দিলে আগামী কয়েক মাসের মধ্যে ইউরোপের কেন্দ্রীয় ব্যাংকের সুরের হার পরিবর্তিত হবে না । এ দুটি ব্যাংকের সুর নীতি ঘোষনার পর ডলারের বিপরীত ইউরোর বিনিময় হার দ্রুত বাড়ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft