বৃহস্পতিবার, ০২ এপ্রিল, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
আরও বেশি আমেরিকান প্রাণ হারাবে, হুমকি তালেবানের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 9 September, 2019 at 8:32 PM
আরও বেশি আমেরিকান প্রাণ হারাবে, হুমকি তালেবানেরমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শান্তি আলোচনা বাতিল করার সিদ্ধান্তে আরও বেশি আমেরিকান প্রাণ হারাবে বলে হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন তালেবান।
রোববার (৮ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র আফগানিস্তানে জঙ্গিদের ওপর সামরিক চাপ অব্যাহত রাখার প্রতিশ্রুতি জানিয়েছে। ঠিক তখনই তালেবানের কাছ থেকে এ প্রতিক্রিয়া আসলো। খবর রয়টার্সের।
এর আগে তালেবানের সঙ্গে হতে যাওয়া একটি গোপন বৈঠক বাতিল করেন ডোনাল্ড ট্রাম্প। রোববার দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং জ্যেষ্ঠ তালেবান নেতাদের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের ওই বৈঠক হওয়ার কথা ছিল।
শান্তি আলোচনা বাতিলের পর তালেবান মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ জানিয়েছেন, ওই সময়ই মার্কিন বাহিনীগুলো আফগানিস্তানে ব্যাপক হামলা শুরু করেছে। এতে যুক্তরাষ্ট্রের আরও ক্ষতি হবে। তাদের বিশ্বাসযোগ্যতা ক্ষুণ্ন হবে, তাদের শান্তিবিরোধী অবস্থান বিশ্বের কাছে প্রকাশ পাবে, জীবন ও সম্পদহানি বাড়বে।
আফগানিস্তানে ২০ বছর ধরে চলা যুদ্ধ বন্ধের লক্ষ্যে 'শান্তি আলোচনা'র জন্য এই বৈঠক হচ্ছে বলে শনিবার টুইট বার্তায় জানান ট্রাম্প।
কাবুলের একটি কূটনৈতিক এলাকায় গত বৃহস্পতিবার হামলায় মার্কিন সেনাসহ ১২ জন নিহত হন। ওই হামলার দায় স্বীকার করে তালেবান।
তালেবানের পক্ষ থেকে দায় স্বীকার করার পরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের সঙ্গে বৈঠক বাতিলের ঘোষণা দেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft