মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
চট্টগ্রামে ভারি বর্ষণ, নিম্নাঞ্চল প্লাবিত
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Thursday, 12 September, 2019 at 9:12 PM
চট্টগ্রামে ভারি বর্ষণ, নিম্নাঞ্চল প্লাবিতনগরে দুই ঘণ্টার ভারি বর্ষণ ও জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অধিকাংশ রাস্তাঘাট হাঁটু থেকে কোমর পানিতে ডুবে যায়। বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকার কারণে স্বাভাবিক জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য অনেকটা বিপর্যস্ত হয়েছে।
বিশেষ করে শিক্ষার্থী ও অফিসগামী নাগরিকদের দুর্ভোগ পোহাতে হয়েছে অনেক বেশি। এদিকে বৃষ্টির পানির পাশাপাশি জোয়ারের পানিতে নগরের প্রবর্তক মোড়, দুই নম্বর গেট, আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন এলাকা ডুবে গেছে।
মৌসুমী নিম্নচাপের প্রভাবে আরও কয়েকদিন ঝড়ো হাওয়াসহ ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। একই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এতে চট্টগ্রামের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা করেছেন আবহাওয়াবিদরা।
খোঁজ নিয়ে জানা গেছে, বহদ্দারহাট, চকবাজার, কাপাসগোলা, বাদুরতলা, মুরাদপুর, জিইসি মোড়, ঝাউতলা, আগ্রাবাদ, পাথরঘাটা, আসাদগঞ্জ, চাক্তাই, ডিসি রোড ও বাকলিয়ায় পানি ওঠায় এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।
চকবাজার বাদুরতলা এলাকার বাসিন্দা আবুল কাশেম বলেন, দুই ঘণ্টার বৃষ্টিতে বাসায় পানি ঢুকে গেছে। ছেলে-মেয়েরাও স্কুলে যেতে পারেনি। এ দুর্ভোগ থেকে কবে মুক্তি হবো আমরা?
এদিকে ভারি বৃষ্টিতে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন। এছাড়া নগরের বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটেছে। এতে সৃষ্ট যানজটে সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft