বুধবার, ০৩ জুন, ২০২০
আন্তর্জাতিক সংবাদ
কারফিউ তুলে নিলে কাশ্মীরে রক্তের বন্যা বয়ে যাবে, ইমরানের হুঁশিয়ারি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 28 September, 2019 at 7:50 PM
কারফিউ তুলে নিলে কাশ্মীরে রক্তের বন্যা বয়ে যাবে, ইমরানের হুঁশিয়ারিকারফিউ তুলে নিলে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে (জম্মু-কাশ্মীর) রক্তের বন্যা বয়ে যেতে পারে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদে বক্তব্য দেয়ার সময় এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, জাতিসংঘ সাধারণ পরিষদে বক্তব্য দেয়ার সময় কাশ্মীর ইস্যু তোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর ইমরান খান তার বক্তব্যে কাশ্মীর নিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
ইমরান বলেন, কাশ্মীরের জনসংখ্যা ৮০ লাখ। অথচ সেখানে এখন ৯ লাখ সেনাসদস্য আছে। তারা কাশ্মীরের উন্নয়ন ঘটাতে আসেনি। এই ৯ লাখ সৈন্য সেখানে কী করছে? ওরা যখন সেখান থেকে চলে আসবে তখন কী হবে? রক্তের বন্যা বয়ে যাবে সেখানে।
মোদীকে উদ্দেশ্য করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, কারফিউ তুলে নেয়ার পর তিনি (মোদী) কী করবেন? তিনি (মোদী) কী মনে করছেন কাশ্মীরের জনগণ এই পরিস্থিতি নীরবে মেনে নেবে?
প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে ভারতের সঙ্গে একীভূত করে নেয় নরেন্দ্র মোদী সরকার এবং সেখানে বিপুল সংখ্যক সেনা মোতায়েন করে। এছাড়া তখন অঞ্চলটিতে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয় যা এখনো অনেক জায়গায় স্বাভাবিক হয়নি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft