বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০
শিক্ষা বার্তা
রাজশাহী শিক্ষা বোর্ডে এবার এসএসসি-তে দুই লাখ পরীক্ষার্থী
রাজশাহী ব্যুরো :
Published : Monday, 27 January, 2020 at 4:38 PM
রাজশাহী শিক্ষা বোর্ডে এবার এসএসসি-তে দুই লাখ পরীক্ষার্থীআগামী ৩ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। এই পরীক্ষা নিয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সকল প্রস্তুতি গ্রহণ করেছে।
বোর্ডের আওতায় রাজশাহী বিভাগের আট জেলা থেকে এবার প্রায় ২ লাখ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে।
শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, বোর্ডে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪ শ ২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬ শ ৬৩ জন। গত বছর এ বোর্ডে পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ লাখ ৪ হাজার ৫শ ৮৬ জন। ২০১৮ সালের তুলনায় ২০১৯ সালে প্রায় ১০ হাজার শিক্ষার্থী বাড়লেও ২০২০ সালে এসে পরীক্ষার্থীর সংখ্যা আগের বছরের চেয়ে প্রায় ৩ হাজার কমেছে। ফলাফলে গত বছর রাজশাহী বোর্ড দেশসেরা হয়েছিল।
এবারও ভালো ফলাফলের আশা করে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোকবুল হোসেন বলেন, বিভাগের আট জেলায় এবার ২৬০টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে। এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে গ্রহণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারও প্রশ্ন ফাঁস রোধে আমরা সতর্ক রয়েছি। পরীক্ষা সুষ্ঠুভাবেই সম্পন্ন হবে। আশা করছি ফলাফলে আমরা আগের বছরের অর্জন ধরে রাখতে পারবো।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft