বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০
সারাদেশ
নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর আরডি মার্কেটে খোলা হয়েছে
রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 16 May, 2020 at 2:46 PM
নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর আরডি মার্কেটে খোলা হয়েছে নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর আরডি মার্কেটে খোলা হয়েছে দােকানপাট। দোকানে দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। আরডিএ মার্কেটের প্রধান গেট বন্ধ রেখে ভিতরে দোকানপাট খুলে ব্যবসা করছেন ব্যবসায়ীরা। এসময় প্রতিটি দোকানে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।
সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার অনুমতি দেয়া হলেও রাজশাহীতে করোনা নিয়ন্ত্রণের জন্য গতকাল শুক্রবার (১৫ মে) দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।
এতে বলা হয়, ঈদের আগ পর্যন্ত দোকানপাট খোলা যাবে না। কিন্তু সেই নির্দেশনা অমান্য করে আজ শনিবার (১৬ মে) সকাল থেকেই রাজশাহী আরডিএ মার্কেটের দোকানপাট খুলতে শুরু করে।
এরপর ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় আরডিএ মার্কেটের ভিতরে কাপড়ের দোকানগুলোসহ বিভিন্ন দোকানপাটে। ফলে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মাঝে।
এমনকি দোকানগুলোতে সামাজিক নিরাপত্তা দূরত্ব বজায় না রাখার পাশাপাশি হ্যান্ডস্যানিটাইজারসহ করোনা প্রতিরোধে কোন রকম ব্যবস্থা গ্রহণ লক্ষ্য করা যায়নি।
মুজিবুর রহমান নামের একজন ব্যবসায়ী দাবি করেন, দোকানপাট না খুললে তাদের প্রতি প্রচণ্ড ক্ষতি হবে। এ কারণে তারা ঈদের আগে দোকানপাট খুলে ব্যবস্যা করছেন।
রাজশাহীর পুঠিয়া থেকে আসা ক্রেতা আজিজুল ইসলাম বলেন, ঈদের কেনাকাটা করতে এসেছেন তবে দোকানগুলোতে ঢোকার পরে করার সামাজিক নিরাপত্তা লক্ষ্য করা যায়নি।
চারঘাট থেকে আসা ক্রেতা বিলকিস বানু বলেন, দোকানগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের কোনো ব্যবস্থা নাই। এতে করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft