শুক্রবার, ১০ জুলাই, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সরকারি আইন অমান্য
কিস্তি আদায়ে ব্যস্ত মহেশপুরে এনজিওগুলো
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা :
Published : Sunday, 31 May, 2020 at 1:58 PM
কিস্তি আদায়ে ব্যস্ত মহেশপুরে এনজিওগুলো করোনাভাইরাসের কারণে সবধরনের ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হলেও তা মানছেন না মহেশপুর উপজেলার এনজিওগুলো। রবিবার বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের মাঠকর্মীরা উপজেলার বিভিন্ন এলাকায় কিস্তির টাকা আদায় করায় জনমনে সৃষ্টি হয়েছে তীব্র ক্ষোভ।
মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ) আগামী ৩০ জুন পর্যন্ত এনজিও ঋণ শ্রেণিকরণ কার্যকর হবে না বলে নির্দেশনা জারি করে সেই সঙ্গে নির্ধারিত সময় শেষে কোনো প্রকার জরিমানা ছাড়াই বকেয়া কিস্তি গ্রহণ করা হবে। কিন্তু মহেশপুরে এনজিওগুলো এ নির্দেশনা না মেনে বিভিন্ন এলাকায় গিয়ে কিস্তির টাকা আদায়ে বস্ত।  
উপজেলার ঘোষপুর গ্রামের ঋণ গ্রহীতা নাসির উদ্দিন অভিযোগ করে বলেন, করোনাভাইরাসের কারণে তারা কর্মহীন হয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে অথচ মহেশপুরে এনজিওগুলোর মাঠকর্মীরা কিস্তি আদায়ে ব্যস্ত। একই এলাকার আর একজন ঋণ গ্রহীতা মুসলিমা খাতুন বলেন, আমার কোনো মাসের কিস্তি বাকি নাই। প্রতিমাসের ২৮ তারিখ আমি কিস্তির টাকা দিই। মাঠকর্মী কিস্তির জন্য বার বার চাপ দিয়ে যাচ্ছে। এই অবস্থায় আমাদের কোনো আয়-রোজগার নাই। তাই কিস্তির টাকা এখন কিভাবে দিই। কিন্তু তারা মানছে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্বাশতী শীলকে বিষয়টি জানানো হলে তিনি ভুক্তভোগীদের লিখিত অভিযোগ করতে বলেন। অভিযোগের ভিত্তিতে তিনি যথার্থ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft