মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
জাতীয়
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ২৭৬৬
কাগজ ডেস্ক :
Published : Friday, 14 August, 2020 at 2:14 PM
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ২৭৬৬গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৫৯১ জনের।
নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৬৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৭১ হাজার ৮৮১জনে।
শুক্রবার( ১৪ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।
তিনি জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন।
তিনি আরো জানান, সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৮৭টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৫৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ ২৮ হাজার ৭৫৭টি।
নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৮ জন, রাজশাহী ও সিলেট বিভাগে চারজন করে আটজন, চট্টগ্রাম, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুজন করে ছয়জন, বরিশাল ও খুলনা বিভাগে একজন করে তিনজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৩ জন, বাড়িতে একজন।
মৃত্যুদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন রয়েছেন।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৩৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৮৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬০ হাজার ৭৫৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪০ হাজার ৯৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৭৬৩ জন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft