শিরোনাম: বিএনপি-জামায়াত ভাসানীকে ব্যবহার করতে চেয়েছিল : মেনন       বর্তমান সরকার শিল্পবান্ধব : শিল্পমন্ত্রী       ‘ক্লিনিকগুলোতে সার্বক্ষণিক প্রসব সেবা চালু করা হবে’       নতুন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা ফেরানো       মতপার্থক্য চরমে: রাজ্যসভায় বিজেপির বিরোধী শিবসেনা       বাবরি মসজিদ : রায় বাতিল চেয়ে রিভিউ করবে মুসলিম ল বোর্ড       পেঁয়াজের মৌসুমে আমদানি বন্ধের চিন্তা       পেঁয়াজের দাম বাড়িয়েছে সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীরা : ফখরুল       ‘বিএনপি পেঁয়াজে আশ্রয় নিয়েছে’        গোটাবায়া রাজাপাকসের জয়      
সৌদি থেকে ফিরেছেন আরও ৯৩ বাংলাদেশি
কাগজ ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 4:19 PM
সৌদি থেকে ফিরেছেন আরও ৯৩ বাংলাদেশিসৌ‌দি আর‌ব থেকে আরও ৯৩ বাংলাদে‌শি কর্মী‌ দেশে ফিরেছেন। বুধবার (৯ অক্টোবর) রাত ১১টা ২৫ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৪ এর একটি ফ্লাইটে দেশে ফেরেন তারা। এ নি‌য়ে চলতি মাসে ফিরলেন ৫৩৪ বাংলাদেশি।
দেশে ফেরত কর্মীদের বিমানবন্দরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ জরুরি সহায়তা প্রদান করা হয়। বুধবারও এই সহায়তা দেওয়া হয়েছে।
এদিন ফে‌রত আসা জামালপুরের জমির, লক্ষিপুরের জহির উদ্দিন, চাঁদপুরের রাসেল ও চট্টগ্রামের মজিবর জানান, মাত্র দুই মাসের মাথায় তা‌দের ফিরতে হলো। খর‌চের টাকাটাও তারা তুল‌তে পা‌রেন‌নি।
ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছ‌র এখন পর্যন্ত অন্তত ১৩ হাজার বাংলা‌দে‌শি‌কে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। সাধারণ ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গি‌য়ে ধরা পড়‌লে ফেরত পাঠানো হতো। কিন্তু এবার ফেরত আসা কর্মীদের অনেকেই বলছেন, তাদের বৈধ আকামা ছিলো। আসলেই এমনটা হয়েছে কি-না সেটা দূতাবাস ও মন্ত্রণালয়ের খতিয়ে দেখা উচিত যাতে নতুন করে যারা যেতে চাইছেন তারা বিপদে না পড়েন। আর ফ্রি ভিসায় গি‌য়ে কেউ যেন বিপ‌দে না পড়েন, প্রত্যেকে গিয়ে যেন চাকুরি পান রিক্রুটিং এজেন্সিগুলের সেটা নিশ্চত করা উচিত।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft