শিরোনাম: ‘রোহিঙ্গা গণহত্যায় আইসিজের রায় যথার্থ’       ইশরাক ইতোমধ্যে জনগণের রায়ে নির্বাচিত : মোশাররফ       নির্বাচন সুষ্ঠু হলে অতীতের দুর্নাম ঘুচবে : দুদু       রোহিঙ্গা সুরক্ষায় যে চার আদেশ দিলেন আন্তর্জাতিক আদালত       ক্লিকেই জানা যাবে লোকসংখ্যা : পরিকল্পনামন্ত্রী       ইরানি ব্যবসায়ীদের ভিসা দেবে না যুক্তরাষ্ট্র       জনদুর্ভোগ সৃষ্টি করে প্রচারণা নয় : আতিক       চীনের রহস্যময় ভাইরাসে ১৭ জনের মৃত্যু       শিবির সন্দেহে ঢাবিতে নির্যাতন : প্রতিবাদে বিক্ষোভ       হরমুজ প্রণালীতে টাস্কফোর্স পাঠাচ্ছে দ. কোরিয়া      
চবি’র এলামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী শুক্রবার
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 20 November, 2019 at 5:38 PM
চবি’র এলামনাই এসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী শুক্রবারপ্রাণের উৎসবে মাতি উল্লাসে এ স্লোগানকে ধারণ করে প্রথমবারের মত ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এলামনাই এসোসিয়েশনের’ সংগঠনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হবে ২২ নভেম্বর (শুক্রবার)। এছাড়াও নগরের জিইসি কনভেনেশন হলে বৃহস্পতিবার ( ২১ নভেম্বর) অনুষ্ঠিত হবে ‘বিশ্ববিদ্যালয় দিবস’র অনুষ্ঠান।
বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল ৩টায় চারকলা ইনস্টিটিউট চত্বর থেকে এক র‌্যালি স্টেডিয়াম হয়ে সিআরবির শিরিষতলায় শেষ হবে। এরপর বিকাল ৪টায় শুরু হবে দেশ বরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে বাউল উৎসব। শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টায় জিইসি কনভেনশনে পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করবেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
বুধবার (২০ নভেম্বর ) বেলা ১২টায় প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে চবি এলামনাই এসোসিয়েশনের এক সাংবাদিক সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম এসব তথ্য জানান।
তিনি বলেন, বহুল প্রত্যাশিত প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানকে ঘিরে ১০ হাজার এলামনাই নিবন্ধন করেছে। আশাকরি তাদের সরব উপস্থিতি অনুষ্ঠানকে আলোড়িত করবে। চবি প্রথম ব্যাচ থেকে শুরু করে ৪৯তম ব্যাচ পযর্ন্ত এলামনাই অন্তর্ভুক্তি হয়েছে।
মাহবুবুল আলম আরও বলেন, নবগঠিত এলাইমনাই এসোসিয়েশনের উদ্যোগে এবং এলামনাইদের সহযোগিতায় চবির মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য শিক্ষাবৃত্তি প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে বৃত্তি কার্যক্রম পরিচালনার জন্য পাঁচ লাখ টাকার একটি তহবিল গঠন করা হয়েছে। গ্র্যাজুয়েটদের নিবন্ধন হতে প্রাপ্ত অর্থ দিয়ে এলামনাই এসোসিয়েশনের স্থায়ী তহবিল গঠন করা হয়েছে।
প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিম সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম এবং যুগ্ম সম্পাদক মিরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি আব্দুল কদর, যুগ্ম সম্পাদক কামরুল হাসান হারুণ, সাংগঠনিক সম্পাদ সৈয়দ ছগির আহমেদ, দপ্তর সম্পাদক সাইফুদ্দিন আহমদ সাকী, সহদপ্তর সম্পাদক দাউদ আবদুল্লাহ লিটন, শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রফেসর ফরিদ উদ্দীন আহামেদ, আইন বিষয়ক সম্পাদক প্রফেসর এবিএম আবু নোমান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ফখরুল ইসলাম ও সহসাংস্কৃতিক সম্পাদক হানিফা নাজীব হেনা।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft